Ads by tnews247.com
আপন জুয়েলার্সের কারণে বিয়ে ভাঙছে ছাত্রীর!

আপন জুয়েলার্সের কারণে বিয়ে ভাঙছে ছাত্রীর!

Mon June 5, 2017     

আপন জুয়েলার্সের কারণে বিয়ে ভেঙে যেতে বসেছে মেডিকেল পড়ুয়া এক ছাত্রীর! পারিবারিক সিদ্ধান্তে ওই ছাত্রীর বিয়ের দিন ধার্য ছিল গত ৩০ মে। কিন্তু আপন জুয়েলার্স থেকে স্বর্ণালঙ্কার নিতে না পারায় মহাবিপাকে পড়েছেন ওই ছাত্রী। কি করবেন বুঝে উঠতে পারছেন না তিনি। মে মাসের শুরুতে আপন জুয়েলার্সের ডিসিসি মার্কেটের শো-রুম থেকে মোট ১২ ভরি স্বর্ণালঙ্কারের অর্ডার দেন তার পরিবার। অগ্রিম টাকাও জমা দেন দুই লাখ ৬৫ হাজার টাকা। কিন্তু গত ১৪ ও ১৫ মে দুই ছাত্রী ধর্ষণের ঘটনায় শুল্ক গোয়েন্দারা আপন জুয়েলার্সের পাঁচটি শো-রুম থেকে সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম ডায়মন্ড সাময়িকভাবে জব্দ করে। এতে বিপদে পড়েন ওই ছাত্রী। এরপর অনেক দেনদরবার করেও স্বর্ণের অলঙ্কার কিংবা টাকা ফেরত নেয়া সম্ভব হয়নি তার। রোববার আপন জুয়েলার্সের গুলশান সিটি কর্পোরেশন মার্কেটের (ডিসিসি) শো-রুম থেকে ৬৮ কেজি স্বর্ণ ও ৩৩৮টি ডায়মন্ডের ছোট নাকফুল আনুষ্ঠানিকভাবে জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। সকাল সাড়ে ৯টায় কাস্টমস হাউজ ঢাকা, কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট উত্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে জব্দ প্রক্রিয়া শুরু হয়।

খবর পেয়ে আপন জুয়েলার্স ডিসিসি মার্কেট শো-রুমে মাসহ এক আত্মীয়কে নিয়ে হাজির হন নোয়াখালী মেডিকেল কলেজের শেষবর্ষের ওই ছাত্রী।

ওই ছাত্রী গণমাধ্যমকে বলেন, তারা আমাকে স্বর্ণ দিতে না পারলে টাকা ফেরত দিক। কিন্তু তারা টাকাও দিচ্ছে না, স্বর্ণও দিচ্ছে না। এ কারণে প্রথম ধাপে বিয়ে পিছিয়েছে। দুই লাখ ৬৫ হাজার টাকার স্বর্ণ তো রাতারাতি কেনা যায় না। যে কারণে বিপাকে আছি। বিয়ে ভাঙার ভয়ে কোনো ব্যবস্থাও নিতে পারছি না।

ওই তরুণীর মা গণমাধ্যমকে বলেন, মোট পাঁচ লাখ ৬০ হাজার টাকার স্বর্ণের মধ্যে এক লাখ ৬৫ হাজার টাকার স্বর্ণ জমা দিয়েছি। এর বাইরে নগদ আরো এক লাখ টাকা দিয়েছি। তাতে মোট অগ্রিম দাঁড়ায় দুই লাখ ৬৫ হাজার টাকা। বাকি দুই লাখ ৯৫ হাজার টাকা নিয়ে গত ১৫ দিন ধরে ঘুরছি, কিন্তু স্বর্ণ দিতে পারেনি আপন জুয়েলার্স কর্তৃপক্ষ।

তিনি বলেন, স্বর্ণ না দিতে পারলে টাকা ফেরত চেয়েছি, কিন্তু তাও দিচ্ছে না তারা। আপন জুয়েলার্স কর্তৃপক্ষ শুল্ক গোয়েন্দাদের সঙ্গে যোগাযোগ করতে বলছেন। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, তাদের কিছুই করার নেই।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহকারী পরিচালক আরজিনা খাতুন গণমাধ্যমকে বলেন, যারা রিপেয়ারিং করতে স্বর্ণের অলঙ্কার আপন জুয়েলার্সের শো-রুমগুলোতে দিয়েছিলেন শুধু তাদের নোটিস করে এবং ফোন দিয়ে ডেকে বুঝিয়ে দিয়েছি। আমরা দুই পর্বে কাজটি করেছি, যাতে কোনো গ্রাহক হয়রানির শিকার না হন। কিন্তু যারা ক্রয় করেছেন বা অগ্রিম টাকা জমা দিয়েছেন তাদের জন্য আইনি বাধ্যবাধকতা আছে। কারণ সব স্বর্ণের কাগজপত্র নেই আপন জুয়েলার্স মালিকপক্ষের।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়। এমন অভিযোগ এনে বনানী থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী দুই ছাত্রী। মামলায় অভিযুক্ত একজন আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদ। সাফাতসহ পাঁচ আসামি এখন কারাগারে।

ওই ঘটনার পর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের অবৈধ সম্পদ খুঁজতে তার প্রতিষ্ঠানে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। বিভিন্ন মহল থেকে আপন জুয়েলার্সের অলঙ্কার বর্জনেরও দাবি ওঠে।

গত ১৪ ও ১৫ মে আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের পাঁচটি শো-রুমে অভিযান চালিয়ে প্রায় ১৩.৫ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম ডায়মন্ড সাময়িকভাবে জব্দ করে শুল্ক গোয়েন্দারা।







Facebook এ আমরা

আরও খবর


ধীরে ধীরে বদলে যাচ্ছে রাজধানীর চিরচেনা রূপ আর ছয়দিন পরই মুসলমানদের সব থেকে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। অনেকে আবার হিসেব করছে পাঁচ দিন পর অনুষ্ঠিত হবে

 

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৩ রাজধানীর লালবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ জন নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে

 

বিমানবন্দরে প্রায় সাড়ে ৫ কেজি সোনাসহ মালয়েশিয়া ফেরত এক যাত্রীকে আটক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে ৫ কেজি সোনাসহ মালয়েশিয়া ফেরত এক যাত্রীকে আটক

 

অটোরিকশার ধাক্কায় এক শিশু নিহত রাজধানীর খিলগাঁওয়ে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় আরমান (১০) নামে এক শিশু নিহত

 

বৃষ্টির কারণে শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণে বিঘ্ন বজ্রপাতসহ ঝড়ো বৃষ্টির কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণে বিঘ্ন ঘটেছে। আজ ১৭ জুন দুপুর আড়াইটার দিকে খারাপ আবহাওয়ার কারণে বেশ কয়েকটি এয়ারলাইন্সের

 

শাহজালালে ২৭ লাখ টাকার সিগারেটসহ আটক ১ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ২৭ লাখ টাকা মূল্যের ৩৩৮ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করেছে

 

অন্যান্য

ধীরে ধীরে বদলে যাচ্ছে রাজধানীর চিরচেনা রূপ

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৩

বিমানবন্দরে প্রায় সাড়ে ৫ কেজি সোনাসহ মালয়েশিয়া ফেরত এক যাত্রীকে আটক

অটোরিকশার ধাক্কায় এক শিশু নিহত

বৃষ্টির কারণে শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণে বিঘ্ন

শাহজালালে ২৭ লাখ টাকার সিগারেটসহ আটক ১

রাজধানীর লালবাগে দ্বিতীয় বিয়ে করতে না পেরে যুবকের আত্মহত্যা

রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে আট ভুয়া ডিবি সদস্যকে গ্রেপ্তার

রাজধানীতে বাস দুর্ঘটনায় কলেজ ছাত্রসহ দুইজন নিহত

ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয়ে এক যুবকের মৃত্যু

যাত্রীবাহী বাস উল্টে শিশুসহ দুইজন নিহত

রাজধানীর গুলিস্তানে বাসের ধাক্কায় ব্যবসায়ী নিহত

রাজধানীর বিভিন্ন সড়কে বৃষ্টির পানি

রাজধানীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

দূর হচ্ছে জোয়ারসাহারা বাড্ডার ভূমি জটিলতা

বৃষ্টির পর ভোগান্তির শেষ নেই নগরবাসীর

সাভারে এক কিশোরী গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

কমলাপুরে ট্রেনের টিকিটের জন্য দীর্ঘ লাইন

এক বছরে ঢাকায় ১ লাখের বেশি গাড়ি নেমেছে

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft