Ads by tnews247.com
দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী?

দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী?

Sat May 5, 2018     

১) Google glass: এর আগেই গুগল আমাদের জন্য সব কাজই সহজ করে দিয়েছে। এবার এডুকেশন অ্যাপের আরো উন্নত ভার্সন হিসেবেই গুগল আনতে চলেছে গুগল গ্লাস। গুগল ম্যাপ, সোশ্যাল মিডিয়া, নিউজ আপডেটের সাথে সাথে জি.পি.এস. ট্র‍্যাকার কিংবা ফটো তোলার সুবিধাও রয়েছে। বর্তমানে কিছু ডেভেলপারেই এই অ্যাপ আছে $১৫০০ দামে। তবে অন্য কোম্পানিরাও এরকম কিছু অ্যাফোর্ডেবেল ভার্সন বানানোর চেষ্টা চালাচ্ছে।

২) Form 1: 3D প্রিন্টিং একটা বর্তমান যুগের উল্লেখযোগ্য ঘটনা। এর সাহায্যে আমরা ছবিগুলো চোখের সামনে দেখতে পাই। এইবার সেই জিনিস যদি উঠে আসে আমাদের হাতে। তাহলে তো আর কথাই নেই! তাই নতুন টেকনোলজি হিসেবে আমাদের হাতে উঠে আসছে Form 1. প্রত্যেকেই নিজের মতন করে সব জিনিস ডিজাইন করতে পারবে। ঠিক যেমন জেমস বন্ডের সিনেমায় হয়েছিল। এই অ্যাপ্লিকেশনের জন্য খরচ $২৭৯৯। যদিও এটা ব্যয়বহুল। কিন্তু যারা নিজস্বতা আনতে চান ডিজাইনে তাদের জন্য খুবই উপযোগী।

৩) Oculus Rift: ভার্চুয়াল গেমের দুনিয়ায় নতুন চমক Oculus Rift. গেমের মাধ্যমে পৌঁছে যাওয়া যাবে ভার্চুয়াল দুনিয়ায়। উন্নত রেসোনেন্স সমৃদ্ধ ডিসপ্লে হওয়ায় এই গেমের মাধ্যমে ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশ করা যাবে। এখন অবধি বাজারে প্রিমিয়াম প্রোডাক্টগুলি এসেছে সেটি মাত্র $৩০০-এর মূল্যে পাওয়া যাচ্ছে। বলা হচ্ছে এটা পরবর্তী প্রজন্মের ভার্চুয়াল গেমের ক্ষেত্রে বিপ্লব আনতে চলেছে। Anime series-এর মতনই এই গেমও ভার্চুয়াল জগতে সাড়া ফেলতে চলেছে।

৪) Leap Motion: এর মাধ্যমে ডেস্কটপ কন্ট্রোল করা যাবে স্ক্রিন স্পর্শ না করেই। এটায় মোশন সেন্সর থাকবে না। এর সাহায্যে ছবি জুম করা, ম্যাপ দেখা ইত্যাদি করা যাবে। এটি পাওয়া যাবে মাত্র $৭০ টাকার বিনিময়ে।

৫) Eye Tribe: সেন্সর বা আঙুল না চোখের ইশারায় করা যাবে সব কাজ। সেরকমই একটা অ্যাপ হল আই ট্রাইব। চোখই কন্ট্রোলে রাখবে আপনার ট্যাবলেট কিংবা আপনার গেমগুলোকে। এর সাহায্যে ফ্রুট নিঞ্জা জাতীয় গেমও খেলা যাবে। এটা মূলত আই ট্র‍্যাকিং টেকনোলজি। ২০১৩-র একটা ভার্সনের পর উন্নত একটা ভার্সন বের করা হচ্ছে।

৬) Smart Thing: Smart Thing এমন একটা মাধ্যম যার সাহায্যে আমরা যাবতীয় জিনিসের উপর নজর রাখতে পারি। বাড়ির উষ্ণতা থেকে আবহাওয়া সব কিছুই জানান দেবে স্মার্ট থিংগ। তুমি ঘরে ঢোকা মাত্রই ঘরের সব কিছু জানান দেবে স্মার্ট থিংগ। এমনকি আপনি নেই ঘরে তখন ঘরে কে প্রবেশ করেছে থেকে শুরু করে, কে দরজা জানালা খোলা রেখেছে, ঘরের আলোই বা কে জ্বালিয়েছে সবই জানান দেবে স্মার্ট থিংগ। মাত্র $৫০০-র বিনিময়েই পাওয়া যাবে এটি।

৭) Firefox OS: মোজিলার নতুন ভার্সন হল ফায়ার ফক্স ও.এস। মূলত মোবাইলের জন্যই মোজিলার এমন ভাবনা। Gonk, Gecko, Gaia এই তিনটে সফটওয়্যারের সমন্বয়ে গঠিত। HTML5 এবং CSS3 এই দুই টেকনোলোজি দিয়ে গঠিত।

৮) Project Fiana: গেমের জগতে আবার বিপ্লব আনতে চলেছে প্রজেক্ট ফিয়ানা সিরিজ। রুদ্ধশ্বাস গেমই এই অ্যাপের লক্ষ্য। গেম প্রেমীদের জন্য এটা একটা বিশেষ সুখবর সেটা বলাই বাহুল্য।

৯) Parallella: এনার্জি এফিসিয়েন্ট একটি টেকনোলজি হল প্যারালেলা। এটি কম্পিউটারের ভেতরের জিনিসের পরিবর্তন ঘটায়। এটি অবশ্য লিনাক্স ব্যবহারকারীদের জন্য। এটি পাওয়া যেতে পারে মাত্র $৯৯ টাকায়।

১০) Google drive less car: ছোটবেলায় আইরোবটে দেখেছিলাম ড্রাইভার ছাড়াই গাড়ি চলছে গতিতে। সেটাকেই এবার সত্যি করেছে গুগল। যদিওবা ডাটা রেসিপিটা গোপন হলেও ভিডিও ক্যামেরার মাধ্যমে গাড়ির ভিতর ইনপুট দেওয়া হয়। এছাড়া সেন্সরের মাধ্যমে বাকি কন্ট্রোল করা যায়। কোনোরকম সমস্যা ছাড়াই এই গাড়ি প্রায় ১৬০৯ কিমি যেতে পারে।







Facebook এ আমরা

আরও খবর


আবার এল মরন ফাদ -'ব্লু হোয়েল'-এর পর স্যোশাল মিডিয়ায় নতুন আতঙ্কের গেম  

 

শুধু ডেটা এন্ট্রির করেই বিপুল আয়ের সুযোগ দিচ্ছে মোদী ডিজিটাইজ ইন্ডিয়া প্ল্যাটফর্ম রয়েছে ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে। এর মাধ্যমে কোনও

 

অ্যানিমেশন দূর করবে বেকারত্ব অ্যানিমেশন হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে অনেকগুলো স্থির চিত্রকে ধারাবাহিকভাবে সাজিয়ে ভিডিও আকারে তৈরি করা হয়।

 

দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী? টেকনোলজি ছাড়া আমাদের জীবন বলতে গেলে অসম্পূর্ণ। টেকনোলজিও দিন দিন উন্নত হচ্ছে। দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি

 

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস চীনের আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের পোর্টফোলিও প্রতিষ্ঠান ইউসিওয়েব নিয়ে এসেছে ‘বিডি এক্সপ্রেস’। আজই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই নিউজ এগ্রেগেটরটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়েছ

 

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার করা হয়েছে। হ্যাকারদের কবলে পড়েছিল বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইট

 

অন্যান্য

আবার এল মরন ফাদ -'ব্লু হোয়েল'-এর পর স্যোশাল মিডিয়ায় নতুন আতঙ্কের গেম

শুধু ডেটা এন্ট্রির করেই বিপুল আয়ের সুযোগ দিচ্ছে মোদী

অ্যানিমেশন দূর করবে বেকারত্ব

দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী?

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার

যেভাবে ভয়াবহ সাইবার হামলা ঠেকালেন কিছু তরুণ

যে ৫টি ভুল ফেসবুক পাসওয়ার্ড নির্বাচনে কখনো করবেন না

বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন

আসছে ফেসবুক টিভি

জেনে নিন ফেসবুকে ভুয়া খবর চেনার সেই ১০ উপায়

বাংলা রেডিও শোনার অ্যাপ

বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টা নতুন সিম বিক্রি বন্ধ

দেশের প্রতিটি ইউনিয়নে আমরা উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেবঃ জুনাইদ আহমেদ পলক

ফেসবুক মেসেঞ্জার নিয়ে এসেছে 'সিক্রেট কনভারসেশন'

রাস্তায় নামছে চালকবিহীন বাস

পবিত্র কোরআনের অ্যাপটির চতুর্থ সংস্করণ এনেছে অরেঞ্জ বিডি লিমিটেড

লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের এক জরিপে দেখা গেছে প্রশিক্ষণার্থীদের ৩৩ লাখ টাকা আয়

নতুন দুটি ফিচার নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হবে!

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft