Ads by tnews247.com
ওয়ালটনের নতুন ‘সেলফি ক্যামেরা’ ফোন

ওয়ালটনের নতুন ‘সেলফি ক্যামেরা’ ফোন

Sun May 28, 2017     

সেলফি। মোবাইল ফোনপ্রেমিদের কাছে এখন একটি প্রিয় বিষয়। সিঙ্গেল বা গ্রুপ ছবি নিজে তোলার এই হাল ফ্যাশন এখন সারা বিশ্বে আলোচিত, সমাদৃত। তাই এবার উত্তম সেলফি তোলার সুবিধাযুক্ত বিশেষ স্মার্টফোন আনল ওয়ালটন। প্রিমো এইচ৬প্লাস মডেলের নতুন এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরা। ফলে অন্ধকার বা স্বল্প আলোতেও নিঁখুত ও স্পষ্ট সেলফি বা ভিডিও তোলা সম্ভব হবে। গ্রাহকের রঙ্গিন ও স্মরণীয় সব মুহূর্ত থাকবে ফ্রেমবন্দি।

 

এছাড়াও, এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.২ অ্যাপারচার সাইজের ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্ন আকর্ষণীয় মোডের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমেও ছবি তোলা যাবে। উভয় ক্যামেরার ফেস বিউটি ফিচার গ্রাহককে দেবে দাগমুক্ত মসৃণ ও উজ্জ্বল মুখম-লের ছবি। ছবির স্বাভাবিক রঙ ঠিক থাকবে। ছবি হবে স্পষ্ট ও নিখুঁত।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিতে আছে ৬৪-বিট সম্পন্ন ১.৩ গিগাহার্টসের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য এতে ব্যবহৃত হয়েছে ৩ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-টি৭২০।

প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে। প্রিমো এইচ৬প্লাস ফোনের সুরক্ষায় যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যার মাধ্যমে আঙ্গুলের ছোঁয়ায় মাত্র ০.২ সেকেন্ডেই ফোনটি আনলক করা যাবে। ফলে স্ক্রিন আনলকে পাসওয়ার্ড টাইপ করা বা প্যাটার্ন আঁকার প্রয়োজন পড়বে না। ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। এতে ফোনের তথ্য থাকবে সুরক্ষিত। অনলাইন কেনাকাটা বা অ্যাপ এক্সেসেও ফিঙ্গারপ্রিন্ট কাজ করবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে পাঁচ আঙ্গুলের ব্যবহার করা যাবে।

এই হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির আইপিএস এইচডি প্রযুক্তির ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে। ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড ১২৮০ বাই ৭২০ রেজুলেশনের পর্দায় পাওয়া যাবে আরো স্পষ্ট ও জীবন্ত ছবি। এছাড়াও, ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে প্যানেল ব্যবহারের ফলে স্ক্রিন টাচে গ্রাহক আরো বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন। মিরা ভিশন ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করায় ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্রময়। ফুল মেটাল বডির প্রিমো এইচ৬প্লাস হবে অনেক বেশি টেকসই।

ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি ও ফোরজি সমর্থন করে। অ্যান্ড্রয়েডের সবচেয়ে আকর্ষণীয় ও উন্নত সংস্করণ নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে বেশি। একই সঙ্গে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ডুরা স্পিড প্রযুক্তি অব্যবহৃত অ্যাপস ইনএকটিভ করে রাখবে। ফলে ফোনের গতি ও পারফরমেন্স বাড়বে এবং ব্যাটারি সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।

দীর্ঘসময় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ও ওটিজি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক-এর সুবিধা।

কালো ও সোনালি-এই দুটি ভিন্ন রঙে সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা ও ব্রান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। দাম মাত্র ১১ হাজার ৯৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে ৬৫টি সার্ভিস পয়েন্টে মোবাইল ফোন গ্রাহকদের দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম সেবা।






Facebook এ আমরা

আরও খবর


ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস চীনের আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের পোর্টফোলিও প্রতিষ্ঠান ইউসিওয়েব নিয়ে এসেছে ‘বিডি এক্সপ্রেস’। আজই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই নিউজ এগ্রেগেটরটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়েছ

 

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার করা হয়েছে। হ্যাকারদের কবলে পড়েছিল বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইট

 

যেভাবে ভয়াবহ সাইবার হামলা ঠেকালেন কিছু তরুণ ষতিকর সফটওয়্যার ব্যবহার করে চালানো সাইবার হামলা ঠেকাতে বিশ্বের অন্তত ৯৯টি দেশের বাঘা বাঘা তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা যখন হিমশিম খাচ্ছিলেন, ঠিক সেই সময়ে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন যুক্তরাজ্য ও যুক্ত

 

যে ৫টি ভুল ফেসবুক পাসওয়ার্ড নির্বাচনে কখনো করবেন না সাইবার দুর্নীতিবাজদের মধ্যে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার প্রবণতা ক্রমশ বাড়ছে। সামান্যতম সুযোগ পেলেই তারা আপনার ফেসবুক অ্যাকাউন্টটি হাতিয়ে নিয়ে নিজেদের স্বার্থে ব্যবহার করতে পারে

 

বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন করা হচ্ছে। নরসিংদীর শিবপুর উপজেলার কামারগাঁওয়ে

 

আসছে ফেসবুক টিভি ভাবছেন, আসছে ঈদে বোনাসের টাকায় একটা টিভি কিনে ফেলবেন? এতগুলো টাকা কেন টিভি কিনে নষ্ট করবেন? তার চেয়ে একটু সবুর করুন। আর কয়েক দিনের মধ্যে ফেসবুকেই

 

অন্যান্য

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার

যেভাবে ভয়াবহ সাইবার হামলা ঠেকালেন কিছু তরুণ

যে ৫টি ভুল ফেসবুক পাসওয়ার্ড নির্বাচনে কখনো করবেন না

বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন

আসছে ফেসবুক টিভি

জেনে নিন ফেসবুকে ভুয়া খবর চেনার সেই ১০ উপায়

বাংলা রেডিও শোনার অ্যাপ

বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টা নতুন সিম বিক্রি বন্ধ

দেশের প্রতিটি ইউনিয়নে আমরা উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেবঃ জুনাইদ আহমেদ পলক

ফেসবুক মেসেঞ্জার নিয়ে এসেছে 'সিক্রেট কনভারসেশন'

রাস্তায় নামছে চালকবিহীন বাস

পবিত্র কোরআনের অ্যাপটির চতুর্থ সংস্করণ এনেছে অরেঞ্জ বিডি লিমিটেড

লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের এক জরিপে দেখা গেছে প্রশিক্ষণার্থীদের ৩৩ লাখ টাকা আয়

নতুন দুটি ফিচার নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হবে!

দুর্ভোগের দিন শেষ, আসছে অভঙ্গুর স্মার্টফোন

বিক্রয়ের অনলাইন মেলায় ৫৫ ভাগ মূল্যছাড়

লাইন ছাড়া রাজপথেই চলবে ট্রেন

যে সেতু ভাজ করা যায়

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft