Ads by tnews247.com
প্রিমো এক্স থ্রি মিনি ফোন সেট নিয়ে আসছে ওয়ালটন

প্রিমো এক্স থ্রি মিনি ফোন সেট নিয়ে আসছে ওয়ালটন

Sun November 9, 2014     

দেশের সস্নিমেস্ট মোবাইল ফোন সেট নিয়ে আসছে ওয়ালটন। এর আগে সবচেয়ে পাতলা ফোন ছিল ওয়ালটনের প্রিমো এক্স-থ্রি। এবার তার চেয়েও সস্নিম ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন। মডেলটির নাম প্রিমো এক্স থ্রি মিনি। বাজারে আসার আগেই গ্রাহকদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে এই সেট নিয়ে।

এক্স থ্রি মিনিকে বলা হচ্ছে দেশের সবচেয়ে পাতলা ও হালকা সেট। ওজন মাত্র ৯৭ গ্রাম। পুরুত্ব ৫.১ মিলিমিটার। এর আগে এক্স থ্রি ছিলো সবচেয়ে সস্নিম ফোন (৫.৫ মিলিমিটার)। এএক্স থ্রির চেয়ে মিনি সংস্করণ আরো বেশি কার্যকর।

৪.৮ ইঞ্চি ডিসপ্লের এই হ্যান্ডসেটে থাকছে অত্যাধুনিক সুপার অ্যামোলেড টেকনোলজির ডিসপ্লে। যা ছবিকে আরও ঝকঝকে ও দৃষ্টিনন্দন করে তোলে। নতুনত্ব হলো এর উভয় দিকে (ফ্রন্ট এবং ব্যাক) থাকছে তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস। যা দাগ ও ময়লা থেকে হ্যান্ডসেটকে রক্ষা করবে। প্রসেসর ১.৭ গিগাহার্জ অক্টাকোর, ১ গিগাবাইট র‌্যাম। জিপিউ (গ্রাফিক্স প্রসেসর) কোয়ার্ডকোর মালি ৪৫০, যা আগের সংস্করণগুলোর থেকে বেশি শক্তিশালী। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের আধুনিক সংস্করণ কিটক্যাট ৪.৪। সিঙ্গেল মাইক্রোসিম ব্যবহারোপযোগী এই হ্যান্ডসেটে রয়েছে উচ্চগতির ৩জি সেবা যা দ্রুত ইন্টারনেট ব্রাউজিং এবং ডাটা ট্রান্সফারের সহায়ক।

প্রিমো এক্স ৩ মিনিতে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ৮ মোগাপিক্সেলের অটোফোকাস রিয়ার ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কন্টাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না। পাওয়া যায় ঝকঝকে ছবি। সাম্প্রতিককালে সেলফি তোলার প্রবণতা অনেক বেড়ে গেছে। তাই এই সেটে থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ইউনিফাইড স্টোরেজে স্পেস ১৬ গিগাবাইট। ব্যবহারকারী সিঙ্গেল পার্টিশনে অ্যাপস এবং মাল্টিমিডিয়া ফাইল রাখতে পারবেন।

সাধারণত কম পুরুত্বের সেটগুলো অল্প সময়েই গরম হয়ে যায়। কিন্তু প্রিমো এক্স ৩ মিনি ব্যতিক্রম। সেটের উভয় দিকে বিশেষভাবে ডিজাইন করা থার্মাল প্রটেকটিভ গ্লাস ব্যবহার করা হয়েছে। আর তাই এই সেট সহজে গরম হয় না। ওটিজি সুবিধাসম্পন্ন এই সেটে সব ধরনের ইউএসবি ডিভাইসের সঙ্গে কাজ করবে। ওয়াইফাই, বস্নুটুথ ও হটস্পট সুবিধাতো আছেই। ৯টি সেন্সর থাকায় প্রিমো এক্স থ্রি মিনিতে গেম হবে আরো উপভোগ্য। সর্বাধুনিক প্রযুক্তির ২১৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারির চার্জ থাকবে হবে দীর্ঘক্ষণ। অন্যান্য সেটের চেয়ে দেড়গুণ বেশি চার্জ থাকবে এতে।

প্রিমো এক্স থ্রি মিনিতে ওয়ালটন প্রথমবারের মতো ব্যবহার করেছে ওটিএ (ওভার দি এয়ার)। এর ফলে কম্পিউটার ছাড়াই ফার্ম আপগ্রেডেশন সম্ভব। এটিকে ওয়ালটনের প্রথম স্বয়ংসম্পূর্ন হ্যান্ডসেট বলা হচ্ছে। গ্রাহকরা মোবাইলকে নিজেরাই আপগ্রেড করতে পারবেন। সফটওয়্যার আপগ্রেডের জন্য সার্ভিস সেন্টারে যাওয়ার প্রয়োজন হবে না। স্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে ওয়ালটনই প্রথম মোবাইল হ্যান্ডসেটে এই সুবিধা দিচ্ছে। নভেম্বরের শেষ সপ্তাহে এই সেট বাজারে আসছে। এর মূল্য থাকছে ২১ হাজার টাকার মধ্যে।

ওয়ালটন মোবাইল ফোনের গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলী আরিফুল হক রায়হান জানান, এক্স থ্রি মিনি হবে নতুন প্রজন্মের ব্যবহারকারীদের জন্য চমৎকার একটি অভিজ্ঞতা। মোবাইল সেটের লেটেস্ট সুবিধার প্রায় সবকিছুই থাকছে এতে। টেকনোলজির দিক থেকেও এই ফোন অনেক উন্নত।

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, সাশ্রয়ী মূল্যে উচ্চমানসম্পন্ন হ্যান্ডসেট বাজারে আনছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এবার বাজারে আসছে দেশের সবচেয়ে পাতলা ও হালকা ফোন। দেশীয় ব্র্যান্ডের এই সেট ব্যবহারকারীরা নিজেদের ভাগ্যবান ভাবতে পারেন।







Facebook এ আমরা

আরও খবর


আবার এল মরন ফাদ -'ব্লু হোয়েল'-এর পর স্যোশাল মিডিয়ায় নতুন আতঙ্কের গেম  

 

শুধু ডেটা এন্ট্রির করেই বিপুল আয়ের সুযোগ দিচ্ছে মোদী ডিজিটাইজ ইন্ডিয়া প্ল্যাটফর্ম রয়েছে ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে। এর মাধ্যমে কোনও

 

অ্যানিমেশন দূর করবে বেকারত্ব অ্যানিমেশন হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে অনেকগুলো স্থির চিত্রকে ধারাবাহিকভাবে সাজিয়ে ভিডিও আকারে তৈরি করা হয়।

 

দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী? টেকনোলজি ছাড়া আমাদের জীবন বলতে গেলে অসম্পূর্ণ। টেকনোলজিও দিন দিন উন্নত হচ্ছে। দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি

 

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস চীনের আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের পোর্টফোলিও প্রতিষ্ঠান ইউসিওয়েব নিয়ে এসেছে ‘বিডি এক্সপ্রেস’। আজই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই নিউজ এগ্রেগেটরটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়েছ

 

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার করা হয়েছে। হ্যাকারদের কবলে পড়েছিল বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইট

 

অন্যান্য

আবার এল মরন ফাদ -'ব্লু হোয়েল'-এর পর স্যোশাল মিডিয়ায় নতুন আতঙ্কের গেম

শুধু ডেটা এন্ট্রির করেই বিপুল আয়ের সুযোগ দিচ্ছে মোদী

অ্যানিমেশন দূর করবে বেকারত্ব

দেখা যাক দশটি আসন্ন টেকনোলজি কী কী?

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস

হ্যাকারদের কবল থেকে তথ্য ও প্রযুক্তি (আইসিটি) ওয়েবসাইট উদ্ধার

যেভাবে ভয়াবহ সাইবার হামলা ঠেকালেন কিছু তরুণ

যে ৫টি ভুল ফেসবুক পাসওয়ার্ড নির্বাচনে কখনো করবেন না

বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন

আসছে ফেসবুক টিভি

জেনে নিন ফেসবুকে ভুয়া খবর চেনার সেই ১০ উপায়

বাংলা রেডিও শোনার অ্যাপ

বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টা নতুন সিম বিক্রি বন্ধ

দেশের প্রতিটি ইউনিয়নে আমরা উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেবঃ জুনাইদ আহমেদ পলক

ফেসবুক মেসেঞ্জার নিয়ে এসেছে 'সিক্রেট কনভারসেশন'

রাস্তায় নামছে চালকবিহীন বাস

পবিত্র কোরআনের অ্যাপটির চতুর্থ সংস্করণ এনেছে অরেঞ্জ বিডি লিমিটেড

লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের এক জরিপে দেখা গেছে প্রশিক্ষণার্থীদের ৩৩ লাখ টাকা আয়

নতুন দুটি ফিচার নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হবে!


৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft