Ads by tnews247.com
আর্জেন্টিনার সঙ্গে ড্র করলে দ্বিতীয় পর্বে নাইজেরিয়া

আর্জেন্টিনার সঙ্গে ড্র করলে দ্বিতীয় পর্বে নাইজেরিয়া

Wed June 25, 2014     

গ্রুপ এফ’এ বুধবার রাতে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ আফ্রিকান দল নাইজেরিয়া। নকআউট পর্ব আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় এ ম্যাচটা আর্জেন্টাইনদের জন্য গুরুত্বপূর্ণ না হলেও সুপার সিক্সটিন নিশ্চিত করতে হলে নাইজেরিয়ার সামনে জয়ের কোন বিকল্প নেই।

বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় পোর্তো আলেগ্রেতে ম্যাচটি শুরু হবে। গোলের খেলা ফুটবলে গোলেই আনন্দ, জয়টা কেবল স্বস্তির পরশ আর এই স্বস্তির সুবাতাসটাই শুধু ভক্তদের দিয়ে যাচ্ছে আর্জেন্টিনা।

লিওনেল মেসি ছাড়া প্রাণের দলের প্রিয় ফুটবলারদের কাছ থেকে নান্দনিক গোলের স্বাদটাও নিতে চান সবাই। কিন্তু গত দুই ম্যাচে তা পাননি গোটা বিশ্বে ছড়িয়ে থাকা আর্জেন্টিনা সমর্থকরা।

এই ম্যাচেও হয়তোবা উইনিং কম্বিনেশনটা রাখতে চাইবেন আর্জেন্টিনার কোচ সাবেয়া। সেক্ষেত্রে আগুয়েরো ও হিগুয়েনকে আক্রমণভাগে রেখে লিওনেল মেসিকে রাখবে বল বানানোর দায়িত্বে।

আর আর্জেন্টিনার এই ত্রিমূর্তিকে আটকাতে ভালোই বেগ পেতে হবে নাইজেরিয়ার ডিফেন্সকে। বিশেষ করে মেসিকে আটকাতে।এই তারকা এবারের মিশনে একাই যে টেনে নিয়ে যাচ্ছে আর্জেন্টাইনদের।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও সাবেলার ফরমেশন হতে পারে ৪-৩-৩। এদিকে সুপার সিক্সটিন নিশ্চিত করতে হলে জয়ের সামনে বিকল্প নেই নাইজেরিয়ার সামনে।

তাই আর্জেন্টিনাকে মরন কামড়ই দিতে চাইবেন আফ্রিকান সুপার ঈগলরা। আর্জেন্টিনা দলে ইনজুরির সমস্যা না থাকলেও রয়েছে নাইজেরিয়া দলে। মূল একাদশ সাজাতে কিছুটা বেগ হতে পারে সুপার ঈগলদের।

মিডফিল্ডার ভিক্টর মোয়েস ও রুবেন গ্যাব্রিয়েলের সঙ্গে ইনজুরিতে আছেন ডিফেন্ডার গোডফ্রি ওবেওবনা। তাই এই ম্যাচ জিততে অবশ্যই কেশির মুল ভরসার নাম জন অভি মিকেল ও মূসা।

এই ম্যাচে নাইজেরিয়ার ফরমেশন হতে পারে ৪-৩-২-১ পরিসংখ্যানের দিক থেকেও এগিয়ে আর্জেন্টিনা। বিশ্বকাপে তিন বারের মোকাবেলায় তিনবারই জয় মেসিদের।

এর মধ্য মেসিরা নাইজেরিয়ার জালে ৪ বার বল জড়ালেও হজম করেছে একটি গোল। ‘সুপার ঈগল’ বধের মহাপরিকল্পনা, এবার আটঘাট বেঁধে মাঠে নামার প্রহর গুনছে লিওনেল মেসির আর্জেন্টিনা। পোর্তো আলেগ্রের মাঠে প্রতিপক্ষ ঘায়েলে তীর-ধনুক, গোলাবারুদ যাবতীয় সব রসদই নাকি সঙ্গে থাকছে।







Facebook এ আমরা

আরও খবর


জুনে কাউন্টি খেলতে যাচ্ছেন বিরাট আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ না ভারতীয় দলের ইংল্যান্ড সফরের আগে প্রস্তুতির জন্য কাউন্টি ক্রিকেট? ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি

 

বজ্রপাতে আহত ফুটবল খেলোয়াড়ের মৃত্যু! মেচ চলাকালে বজ্রপাতে আহত হয়ে এক ফুটবল খেলোয়াড়ের মৃত্যু হয়েছে।তিনি ছিলেন আফ্রিকার একটি ক্লাবের খেলোয়াড়

 

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ছক্কার রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা! ছক্কার রাজা বলা হয়ে থাকে ক্রিস গেইলকে। এই ক্যারিবীয় দানব নতুন করে আর কী রেকর্ড গড়বেন; দানবীয় সব ছক্কা হাঁকিয়ে সবার ওপরে অবস্থান করছেন তিনি। কিন্

 

ক্রিকেটকে বিদায় বলছেন অ্যাশেজজয়ী জোনাথন ট্রট! চলতি মৌসুমের শেষেই ক্রিকেটকে বিদায় বলছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জোনাথান ট্রট। বৃহস্পতিবার বিকেলে তার কাউন্টি দল ওয়ারউইকশায়ার নি

 

যে সব কারণে এরাবের বিশ্বকাপে ফেবারিট ব্রাজিল মৌসুম আসবে আর ফেবারিটের তালিকায় ব্রাজিল থাকবে না, সেটা সম্ভবত এখনও পর্যন্ত ঘটেনি। দেশটির মানুষের ফুটবলের প্রতি তুমুল ভালবাসা, আগ্রহ ও

 

টাইগারদের কোচ হাতে রাজি দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন! হাথুরুসিংহে অধ্যায় শেষ। তাঁর সঙ্গে সব পাট চুকিয়ে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি  এখন শ্রীলঙ্কা

 

অন্যান্য

জুনে কাউন্টি খেলতে যাচ্ছেন বিরাট

বজ্রপাতে আহত ফুটবল খেলোয়াড়ের মৃত্যু!

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ছক্কার রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা!

ক্রিকেটকে বিদায় বলছেন অ্যাশেজজয়ী জোনাথন ট্রট!

যে সব কারণে এরাবের বিশ্বকাপে ফেবারিট ব্রাজিল

টাইগারদের কোচ হাতে রাজি দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন!

অস্ট্রেলিয়ার নতুন কোচ হিসাবে দায়িত্ব পেলেন জাস্টিন ল্যাঙ্গারের।

চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার রেকর্ড ভেঙে দিল লিভারপুল!

মা-বাবা আর শিক্ষকদের প্রতি সকল কৃতজ্ঞ জানালেন সাকিব আল হাসান

এবার রাশিয়া বিশ্বকাপ স্পেনের জন্য হবে অবিস্মরণীয়

গোল করেও যারা উদযাপন করেননি !

নেইমারকে ফিট অবস্থায় পাচ্ছেতো রাশিয়ার বিশ্বকাপ ?

খেলায় ফেরার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত স্মিথ

আরেকবার র‌্যাংকিংয়ে পেছালো বাংলাদেশ

তিনশো রানের ওপর ফাইনালে চেজ করাটা সহজ কথা না

পাকিস্তানের কাছে ভারতের অসহায় আত্মসমর্পণ!

পাকিস্তান নয়, ভারতের জয়ের জন্য প্রার্থনা

পাকিস্তানের অপমানজনক হারের প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ দেখছেন ইমরান

১৩ সদস্যর শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পথে ভারত

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft