Ads by tnews247.com
সংগীত শিল্পী আব্দুল জব্বারের পাশে দাঁড়াল শীর্ষ স্থানীয় এক প্রতিষ্ঠান

সংগীত শিল্পী আব্দুল জব্বারের পাশে দাঁড়াল শীর্ষ স্থানীয় এক প্রতিষ্ঠান

Sun June 4, 2017     

বাংলাদেশের বিখ্যাত সংগীত শিল্পী আব্দুল জব্বার। তার কিডনি ও হার্টের ভাল্ব নষ্ট হয়ে যাওয়ায় তিনি বর্তমানে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নেফ্রোলজি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

তার উন্নত চিকিৎসার জন্য আনুমানিক ৮০ লাখ থেকে ১ কোটি টাকা প্রয়োজন হতে পারে। কিন্তু তার পক্ষে এ টাকা যোগান দেয়া সম্ভব নয়। তিনি সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন।

তার আহ্বানে সারা দিয়ে দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের কতৃপক্ষ গতকাল ৫ লাখ টাকার চেক প্রদান করেন কালজয়ী গানের শিল্পী আব্দুল জব্বারকে।

কণ্ঠযোদ্ধা আব্দুল জব্বারের হাতে চেক তুলে দেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পিআর এন্ড মিডিয়া) মো. ফিরোজ আলম ও রাইজিংবিডির ফিচার সম্পাদক তাপস রায়। এসময় আব্দুল জব্বারের শারীরিক অবস্থাসহ বিভিন্ন বিষয় কথা বলেন তারা।

আব্দুল জব্বারের মেয়ে জানান তার বাবার কিডনির অবস্থা একদমই ভালো নয় এবং হার্টের ভাল্ব নষ্ট হয়ে গেছে। এছাড়া তার কোমরে ভীষণ যন্ত্রণা হচ্ছে বলে জানান এ শিল্পী।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী তার চিকিৎসার জন্য ইতিমধ্যেই ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন বলে জানা যায়। আব্দুল জব্বারের চিকিৎসার বিষয়ে শিগগিরই একটি মেডিক্যাল বোর্ড বসবে। সেখান থেকে চিকিৎসকদের মতামত জানার পরে তার চিকিৎসার পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা যায়।

স্বাধীনতা যুদ্ধের সময় আব্দুল জব্বার হারমোনিয়াম গলায় ঝুলিয়ে কলকাতার বিভিন্ন ক্যাম্পে গিয়ে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন। সেই দুঃসময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গেয়েছেন অসংখ্য গান। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে এই শিল্পীর গাওয়া বিভিন্ন গান মুক্তিযোদ্ধাদের প্রেরণা ও মনোবল বাড়িয়েছে।

গলায় হারমোনিয়াম ঝুলিয়ে ভারতের বিভিন্ন স্থানে গণসংগীত গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। ১৯৭১ সালে তিনি মুম্বাইয়ে ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বাংলাদেশের স্বাধীনতার জন্য জনমত তৈরিতে নিরলসভাবে কাজ করে যান।

আব্দুল জব্বার স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন। আব্দুল জব্বার ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’, ‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন।






Facebook এ আমরা

আরও খবর


বাবা হওয়ার অনুভূতি কখনো ভাষায় প্রকাশ করার নয়ঃশাকিব খান শাকিব খান মুঠোফোনে বলেন, ‘আমি আমার বাবাকে বাবা বলে ডাকছি আর এখন আমার সন্তান আমাকে বাবা বলে ডাকবে এটা অন্যরকম একটা অনুভূতি। বাবা হওয়ার অনুভূতি কখনো ভাষায় প্রকাশ করার নয়। নিজের বাবা হওয়ার অনুভূ

 

বরুণের জন্য কিশোরী ভক্তের কাণ্ড প্রিয় তারকাদের জন্য ভক্তরা নানা রকম পাগলামী করে থাকেন। কয়েকদিন আগে শাহরুখ খানের সঙ্গে দেখা করতে ঘর থেকে পালিয়েছিল ছয় কিশোরী। এবার একই রকম ঘটনা ঘটল অভিনেতা বরুণ ধাওয়ানের সঙ্গে। এ অভিনেতার সঙ্গে দেখা

 

মিমকে নিয়ে সুইজারল্যান্ড যাচ্ছেন ফেরদৌস জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফেরদৌস। বর্তমানে সিনেমা ও বিজ্ঞাপনের শুটিং নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে তার। এরই ধারবাহিকতায় চলতি মাসে মডেল-অভিনেত্রী বিদ্যা সিনহা মিমকে নিয়ে সুইজারল্যান্ড যাচ্

 

সিনেমায় নয় এবার বাস্তবেই সাংসদ হতে চান ডিপজল ভিলেন রুপে যার আগমনে ঢাকাই চলচ্চিত্রে এক সময় ভিন্ন মাত্রা যোগ হয়েছিল। যিনি ভিলেনের ভূমিকায় অভিনয় করেও নায়কের জনপ্রিয়তা পেয়েছিলেন। তিনি আর কেউ নন, অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল

 

বাবা-মার পছন্দের পাত্রীকে কখনোই বিয়ে করবেন না রণবীর কাপুর ঋষি কাপুর ও নীতু কাপুরের ছেলে রণবীর কাপুর। বলিউডের কাঙ্ক্ষিত ব্যাচেলরদের মধ্যে তিনি একজন। সিনেমার পাশাপাশি ব্যক্তি জীবনে প্রেম ও বিয়ে নিয়ে প্রায়ই খবরে আসেন তিনি

 

এবার জনসচেতনামূলক সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অক্ষয় বলিউড অভিনেতা অক্ষয় কুমার। দর্শকদের উপহার দিচ্ছেন একের পর এক হিট সিনেমা। সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা পাচ্ছেন তিনি। এবার জনসচেতনামূলক একটি সিনেমা নিয়ে

 

অন্যান্য

বাবা হওয়ার অনুভূতি কখনো ভাষায় প্রকাশ করার নয়ঃশাকিব খান

বরুণের জন্য কিশোরী ভক্তের কাণ্ড

মিমকে নিয়ে সুইজারল্যান্ড যাচ্ছেন ফেরদৌস

সিনেমায় নয় এবার বাস্তবেই সাংসদ হতে চান ডিপজল

বাবা-মার পছন্দের পাত্রীকে কখনোই বিয়ে করবেন না রণবীর কাপুর

এবার জনসচেতনামূলক সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অক্ষয়

ভিন্ন ভিন্ন চরিত্র নিয়ে দর্শকদের সামনে মোশাররফ করিম

ফল খেয়ে হাসপাতালে চিত্রনায়িকা জয়া

ভুল না বুঝতে অনুরোধ জানেয়েছেন নুসরাত ফারিয়া

৬ অক্টোবর বিয়ের পিঁড়িতে সামান্থা

হাঙরের সঙ্গে সাঁতরালেন ক্যাটরিনা

যেমন ছিলেন ছোট মোশাররফ করিম

নগ্ন ছবি পোষ্ট করে বিতর্কে ফাতিমা সানা

অমিতাভ নাতনির ছবি উত্তাপ ছড়াচ্ছে অনলাইনে

সালমানে বাবার মাসিক আয় ছিল ৭৫০ টাকা!

১০২ ডিগ্রি জ্বরে আক্রান্ত নায়িকা মিমি

বধূ বেশে কলকাতার ঝিলিক, বর বাংলাদেশের হাসান জাহাঙ্গীর

ভালো নেই জোলি

ঈদে মাহফুজ ও শিমুর অসামাজিক

ডিক্যাপ্রিওর ‘প্লাবনের আগে’

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft