Ads by tnews247.com
ছোট ছোট সমস্যার উপকারী সমাধান

ছোট ছোট সমস্যার উপকারী সমাধান

Tue March 25, 2014     

প্রতিদিনের জীবনযাত্রায় আমাদের ব্যবহার্য জিনিস নিয়ে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। কিন্তু সেসকল ব্যপারে করনীয় কি হতে পারে, তা সম্পর্কে আমাদের অনেকসময়েই কোন ধারনা থাকে না। যার কারনে সে সমস্যার সমাধান করাও আমাদের সম্ভব হয় না। বিষয়গুলো অনেক ছোট খাটো হলেও, সে সমস্যা সমাধান না করতে পারার কারনে, আমাদের অনেক সময়ে পড়তে হয় নানান বিব্রতকর অবস্থায়, আবার কখনও আমাদের শখের জিনিসটিও ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। এমনই কিছু সমস্যার সামাধান নিয়ে আজকের আলোচনা,

* কাজ করতে গিয়ে অসাবধানতা বশত, আবার অনেক সময় বাচ্চাদের দুষ্টুমির কারনে আমাদের জামা কাপড়ে কলমের কালি লেগে যায়, এই সমস্যার সমাধান করতে, অযথা সাবান দিয়ে ঘষাঘষি না করে কালি লাগা স্থানটুকু কাঁচা দুধে ভিজিয়ে রাখুন। কিছুক্ষন পর সাবান দিয়ে ধুয়ে ফেলুন। দাগ না উঠলে একই পন্থা আবার প্রয়োগ করুন। 

* দীর্ঘদিনের পুরান দাগের ক্ষেত্রে, একটি বাটি বা গামলায় কাঁচা দুধ নিয়ে, তার অর্ধেক পরিমাণ ভিনেগার নিন। এবার ওই মিশ্রনে কালি লাগা স্থানটি কয়েক ঘন্টা অথবা পারলে সারা রাত ভিজিয়ে রাখুন। তারপর কাপড়টি স্বাভাবিক পদ্ধতিতে ধুয়ে নিন।

* প্লাস্টিকের বাক্সে একটু ঘ্রাণ যুক্ত খাবার রাখলে, সমস্যা হলো খুব অল্প সময়ের মধ্যেই, খাবারের গন্ধ বাক্সে আটকে যায়। আর সেই গন্ধ বার বার ধুয়ার পরও যায় না। এর খুব সহজ একটি সমাধান হল, পুরানো খবরের কাগজ। প্লাস্টিকের যে বাক্সে খাবারের গন্ধ আটকে গেছে তাতে, একটি পুরানো খবরের কাগজ ভাজ করে ছোট করে ঢুকিয়ে দিন। এবার ভালো করে ঢাকনা লাগিয়ে এক রাত রেখে দিলে, সকালে বাক্সের ঢাকনা খুললে গন্ধ থাকবে না।

* ডিম সিদ্ধ আমাদের নাস্তার একটা পুরাতন খাবার। অনেক সময়েই ডিম সেদ্ধ করতে গেলে দেখা যায়, তা বিনা কারণেই ফেটে যাচ্ছে। ফেটে গিয়ে ভেতরের তরল বের হয়ে ডিম নষ্ট করে ফেলছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে লাগবে কেবল একটুখানি লবণ। ডিম সেদ্ধ করার সময় পানিতে আধা চা চামচ লবণ দিয়ে দিন। সেদ্ধ করলে ডিম আর ফাটবে না।

* মাংশ রান্নায় অথাবা ঝটপট নাস্তায় অনেকসময়েই আমাদের আলু সিদ্ধ করার প্রয়োজন হয়। কিন্তু রান্নার তাড়াহুড়ার সমায় আলু সিদ্ধ করার জন্য অতিরিক্ত সময় ব্যয় করা সম্ভব হয় না। ঝটপট আলু সেদ্ধ করার জন্য প্রতিটি আলুর একপাশের কিছুটা খোসা ছিলে ফেলে দিন। এবার আলু সেদ্ধ দিলে, খুব তাড়াতাড়ি সেদ্ধ  আলুগুলো হয়ে যাবে।

* আমাদের প্রায় সাবার বাসাতেই কাথের ফার্নিচার আছে। এর অসাবধানতা বশত অনেকসময় এসকল ফার্নিচারে পানি পড়ে দাগ বসে যায়। ফলে ফার্নিচারের বার্নিশ বাজে দেখায়। এর জন্য লাগবে মেয়নিজ। কাঠের ফার্নিচারে পানির দাগ পড়লে মেয়োনেজ লাগিয়ে আঙ্গুল দিয়ে কিছুক্ষন ঘোষে নিন। এবার পরিষ্কার সুতি কাপড় দিয়ে মুছে নিলে, পানির দাগ একদম চলে যাবে, আর বার্নিশ আবার ঝকঝকে হয়ে যাবে। 







Facebook এ আমরা

আরও খবর


মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে ২০১৫ সালের পর থেকে হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে সারা বিশ্বের মধ্যে আমাদের দেশে মিসক্যা

 

গরমে চুলের যত্ন কয়েক পশলা বৃষ্টির পর যখন আবার রোদের তেজ বাড়বে, তখন চু

 

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি জানেন কি? কিসমিস নামের ছোট এই ফলটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এর রয়েছে অনেকগুলো পুষ্টিগুণ।

 

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে ওজন কমানো নিয়ে কম-বেশি সবাই দুশ্চিন্তায় ভোগেন।

 

শাড়ি পরায় এক নতুন চমক শাড়ি, বাঙালি নারীর প্রিয় পোশাকের তালিকায় এখনো ওপরে। এই একটি পোশাক যা মানিয়ে যায় যেকোনো অনুষ্ঠানে, দিনে-রাতে যেকোনো সময়। জমকালো বা আনুষ্ঠানিক দাওয়াত, বাড়িতে, আড্ডায়&

 

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

অন্যান্য

মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে

গরমে চুলের যত্ন

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে

শাড়ি পরায় এক নতুন চমক

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft