Ads by tnews247.com
ফিট থাকতে ডায়েটের সঙ্গে কিছু এক্সট্রা!

ফিট থাকতে ডায়েটের সঙ্গে কিছু এক্সট্রা!

Sat October 18, 2014     

প্রতিদিনই আমরা নিজেদেরকে সুস্হ ও সুন্দর রাখতে হাজার জিনিস আমাদের জীবন থেকে বাদ দিয়েছি আবার যুক্তও করেছি। কিন্তু এর সঙ্গে সব কিছুকে পরামর্শকে বাদ দিয়ে অভ্যস্ত করেছি অস্বাস্থ্যকর কিছু খাবার-দাবারে যা আমাদের এত যত্ন করে রাখা শরীরকে ক্রমশ নিয়ে যাচ্ছে সর্বনাশের দিকে। এ ব্যাপারে সাবধানতা অবলম্বন করার কিছু টিপস নিয়ে আমরা আপনাদের প্রায়শই দিয়ে থাকি।আজকেও দেব।

দেখুন, আপনি যতই ডায়েট করুন না কেন কিছুটা বাঁধা নিয়মে থাকা সবসময়ে জরুরি। দেখবেন একটা নিয়মে সবসময় চললে শরীরও সতেজ থাকবে।

সকালে প্রথমেই ঘুম থেকে উঠে ঘুম ছাড়াবার জন্য বা নিজেকে চাঙ্গা করে তুলতে আমরা সাধারণত চা খাই। এইসময় চা না খেয়ে পছন্দের ফলমূল খাওয়া অভ্যাস করুন। চা আপনার অন্য খাবার খাওয়ার খিদে কমিয়ে দেবে। কিন্তু সকালবেলা যেহেতু আপনি সারাদিনের কাজের জন্য যেহেতু শক্তি সঞ্চয় করবেন তাই এ সময় একটু বেশি খাবার গ্রহণ করা আপনার জন্য ভালো। খাবারের তালিকায় রাখুন স্যালাড, ফলের জুস, অথবা অন্য কোন স্বাস্থ্যকর ভালো খাবার।

দুপুরের খাবার তালিকা আরেকটু হালকা করুন। প্রতিটাবেলাতেই খাবার তালিকায় ফলমূল রাখার চেষ্টা করুন। অবসর সময়ে অথবা হালকা কাজকর্ম থাকা কালিন এমন কোনো খাবার খাবেন না যা আপনার খিদে নষ্ট করে দেয় যেমন চিপস অথবা কোনো ধরনের কোল্ড ড্রিঙ্কস্।

দিনের যে কোন একটা সময়ের নির্দিষ্ট অংশ রাখুন ব্যায়ামের জন্য। বিকালে একটু হাঁটতে যেতে পারেন যদি তাতে সময় না পান তাহলে সকালে সময় বের করতে পারলে একটু জগিং করে নিন। আর যদি খুব বেশি ব্যস্ত থকতে হয় তাহলে সেই ব্যস্ত জীবনের সঙ্গী করে তুলুন যোগাসনকে। দেখবেন খুব অল্প সময়ের মধ্যেই অভ্যস্ত হয়ে পড়বেন এরকম নিয়মে। আর এই অভ্যাসের উপকারিতা তুলনাহীন। শরীর যেমন চাঙ্গা থাকবে তেমনি থাকবেন সুস্থ এবং সুন্দর।

মুভি দেখার সময়, আড্ডা দেওয়ার সময় অথবা ফোনে কথা বলার সময় একেবারেই খাবেন না।এতে আপনার ওজন ভীষণ মাত্রায় বেড়ে যায়। আর দেরি করে শুতে যাবেন না। অবশ্যই একটা নির্দিষ্ট শুতে যাবার এবং উঠে পড়ার সময় ঠিক করুন।

ঘুমের উপর নির্ভর করে আপনার শরীর সুস্হ থাকা এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। রুটিন করে খান আর নিয়মিত ঘুম এবং একটু ব্যায়াম করা বা সবসংয় নিজেকে কোন না কোন কাজে ব্যস্ত রাখুন। দেখবেন মোটা হয়ে যাওয়ার ভয় উড়ে যাবে খুব তাড়াতাড়ি আপনার মধ্যে থেকে।






Facebook এ আমরা

আরও খবর


আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি প্রতিটি মানুষ তার বিয়ের দিন সবচেয়ে সুন্দর হয়ে সকলের সামনে আসতে চায়। তার বিয়ের প্রতিটি বিষয় বস্তু যেন একবারে পারফেক্ট হয়, তাই যথাসাধ্য চেষ্টা থাকে তাদের। একটি বিয়ের শুরুতেই আংটি পছন্দ নিয়ে কিছু সময়

 

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ ১৪৩৭ চন্দ্রবছর আগে পয়লা হিজরির ১২ রমজান বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.) বিপুল সংখ্যক মুহাজির ও আনসার সাহাবীকে জোড়ায় জোড়ায় (মু'মিন ভাই হিসেবে) ভ্রাতৃত্ব-বন্ধনে অঙ্গীকারবদ্ধ করেন এবং তিনি নিজে আমীরুল ম

 

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও জর্দ্দা সাধারণত বাসায় এখন আর রান্না হয় না। বিয়ে বাড়ীতে কিংবা বিশেষ দাওয়াতেই জর্দ্দা দেখতে পাওয়া যায়। মধ্যবিত্ত পরিবার থেকে

 

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন  আমাদের দেশে পরকীয়া প্রেমের সম্পর্ক দিনে দিনে বেড়েই চলেছে। আর এই সম্পর্কে নারী-পুরুষ দুজনেই সমান দায়ী। কে না জানে – এক হাতে তালি বাজে না!

 

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায় কে ভাল আর কে নকল আমাদের মনের মধ্যে নিরন্তর এই প্রশ্ন চলে তাই না? যেমন ধরুন নতুন কারোর সঙ্গে আপনার আলাপ হল। আপনি ভাবলেন সে

 

অন্যান্য

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার

ম্যাকডোনাল্ডসের স্বাদের বার্গারের রহস্য!

আপেল-কমলার খোসায় দূর করুন মুখের কালো দাগ

চুল-ত্বকের যত্নে পেঁপে!

ফিশ ব্যাটার ফ্রাই

শীতের আমেজে গ্ল্যামারাস লুক!

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft