Ads by tnews247.com
সকালের ঝটপট পরিপাটি সাজ

সকালের ঝটপট পরিপাটি সাজ

Sun September 14, 2014     

সকালের সময়টা সবার জন্যই বেশ ব্যাস্ততার সময়। ঘুম ভাঙ্গতে না ভাঙ্গতেই কারো অফিস তো কারো ক্লাস। ক্লাস আর অফিসের তাড়নায় নিজের দিকে ভালো করে তাকাবার সময়টাও যেন হয়ে উঠে না। অথচ সকালের সাজেই আমাদের সারাদিনের সময়টা কাটাতে হয়। তাই এই ব্যাস্ততম সময়ের মাঝেও নিজেকে পরিপাটি করে সাজানো জরুরি।

মানুষের ব্যাক্তিত্ব প্রকাশের প্রধান মাধ্যম হল, তার সাজ। তাই সময় হোক না একটু ব্যস্তময়, তবুও নিজেকে সাজাতে হবে পরিপাটি করে। আর তাই সকালেরর ব্যস্ততম মেয়েদের নিজেকে পরিপাটি করে সাজাতে আজ আমরা এনেছি, কিছু মেকআপ টিপস, যার মাধ্যমে শত ব্যস্ততার মাঝেও আপনি নিজেকে তৈরি করে নিতে পারবেন সুন্দর রূপে।

মুখঃ প্রথমেই তাকিয়ে দেখুন নিজের চেহারার দিকে। সকালের এই ব্যস্ততম সময়ে মুখে ফাউন্ডেশন লাগাবার কোন প্রয়োজন নেই। এসময় মুখে হালকা করে লাগিয়ে নিন কম্প্যাক্ট পাউডার। এবার নিজেকে আরও একটু আকর্ষণীয় করে সাজাতে চিকবোনে হালকা ব্রাশ লাগিয়ে নিন। তবে এসময় গাল থেকে কান পর্যন্ত পুরো অংশে ব্রাশ না লাগানোর প্রয়োজন নেই। হালকা একটু ব্রাশ আপনাকে করে তুলবে আকর্ষণীয় সাজে।

চোখঃ মুখের পর এবার নজর দিন চোখের উপর। যদি সারাদিনের প্ল্যান নিয়ে বাইরে যেতে হয়। অথবা সারাদিন অফিসে কাটাতে হলে, প্রথমেই ব্লটিং অন প্রাইমার লাগিয়ে নিন, এতে আইলাইনার দীর্ঘস্থায়ী হবে। সকালে চেস্ট নাট বা ন্যাচারাল ব্রাউন কালার আইশ্যাডো বেছে নিতে পারেন। এই কালারটি মোটামুটি সব ত্বকের সাথে মানানসই হয়। এবার চোখের পাতার মাঝের অংশে একশেড লাগান এবং চোখের পাতার ওপরের অংশে আইশ্যাডো গাঢ় করে লাগান। তারপর চারকোল বা ব্রাউন রঙের কাজল পড়তে পারেন। সবশেষে ট্রান্সপারেন্ট মাসকারা ট্রাই করতে পারেন।

ঠোঁটঃ সকাল বেলায় অবশ্যই ন্যাচেরাল লিপস্টিক ব্যবহার করুন। সাথে পিচ রঙের গ্লস লাগালে ভালো লাগবে। সেই সাথে আল্ট্রা-শিমার বেস্‌ড গ্লসও লাগাতে পারেন।

চুলঃ আমাদের সৌন্দর্য প্রকাশের একটি প্রধান অংশ হল চুল। চুলের পরিপাটি সাজ আমাদের পুরো সাজকে আরও আকর্ষণীয় করে তৈরি করে। তাই চুল চাই পরিপাটি। সকালের ব্যাস্ততার সময়, তাই যাদের চুল বড়, তারা নানান ধরনের বেণীর মাধ্যমে নিজের চুল গুছিয়ে নিতে পারেন। বর্তমানের প্রচলিত নানান ধরনের বেণী ক্লাস, অফিস, আড্ডা, বেড়ানো সব স্থানেই মানানসই। তাছাড়াও চটজলদি করতে চুলের সেরে নিতে পারেন খোঁপা করেও। চুল ছোট হলে পনিটেল বা বেণী দারুণ মানানসই।

এভাবে সহজেই সকালবেলায় আপনি নিজেকে সাজিয়ে তুলতে পারেন আকর্ষণীয় রূপে। আর এই আকর্ষণীয় রূপ আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে পারে সহজ আর সাবলীল রূপে।







Facebook এ আমরা

আরও খবর


মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে ২০১৫ সালের পর থেকে হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে সারা বিশ্বের মধ্যে আমাদের দেশে মিসক্যা

 

গরমে চুলের যত্ন কয়েক পশলা বৃষ্টির পর যখন আবার রোদের তেজ বাড়বে, তখন চু

 

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি জানেন কি? কিসমিস নামের ছোট এই ফলটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এর রয়েছে অনেকগুলো পুষ্টিগুণ।

 

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে ওজন কমানো নিয়ে কম-বেশি সবাই দুশ্চিন্তায় ভোগেন।

 

শাড়ি পরায় এক নতুন চমক শাড়ি, বাঙালি নারীর প্রিয় পোশাকের তালিকায় এখনো ওপরে। এই একটি পোশাক যা মানিয়ে যায় যেকোনো অনুষ্ঠানে, দিনে-রাতে যেকোনো সময়। জমকালো বা আনুষ্ঠানিক দাওয়াত, বাড়িতে, আড্ডায়&

 

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

অন্যান্য

মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে

গরমে চুলের যত্ন

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে

শাড়ি পরায় এক নতুন চমক

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft