Ads by tnews247.com
ওজন নিয়ন্ত্রনে আনুন আজই

ওজন নিয়ন্ত্রনে আনুন আজই

Sun May 25, 2014     

আমাদের দেশে সাধারনত তরুণ বয়সী ব্যাক্তিরাই ওজন নিয়ন্ত্রনে সচেতন হয়ে থাকে। বয়স হয়ে গেলে, মানুষ বয়সের দহাই দিয়ে ওজন নিয়ন্ত্রণ থেকে বিরত থাকেন। কিন্তু সম্প্রতি এক গবেষণায় বের হয়েছে যে, যে কোন বয়সের ব্যাক্তিরাই ওজন নিয়ন্ত্রণের চেষ্টা করতে পারবেন, এতে তাদের হার্ট ভালো থাকবে।

গবেষকগণ জানিয়েছেন যে, প্রাপ্তবয়ষ্ক হওয়ার পরেও যদি দেহের অতিরিক্ত ওজন কমানো যায়, তবে তা হার্টের জন্য অনেক উপকারী। ইউনিভার্সিটি কলেজ লন্ডনের অধ্যাপক জন ডিনফিল্ড বলেন, আমাদের গবেষণায় প্রকাশ পেয়েছে যে, যে কোন বয়সে অতিরিক্ত মেদ কমানোর ফলে হার্টের নানান সমস্যা দূর করা যায়। এতে করে জীবনযাত্রার পরিবরতনেও প্রভাব পড়ে। উক্ত গবেষণাটি ১৯৪৬ সালে মার্চ মাসে জন্ম নেওয়া একদল নারী ও পুরুষের মধ্যে গবেষণা চালিয়ে প্রমানিত হয়েছে। তাদের জীবন পদ্ধতি থেকে জানা যায়, প্রাপ্তবয়স্ক হবার পর যাদের ওজন বেড়েছে, এবং যারা ওজন কমাবার চেষ্টা করেনি, তাদের হার্টের নানান সমস্যা দেখা গেছে। সেই সঙ্গে মস্তিষ্কের রক্ত-সংবহনকারী নালীর পুরুত্ব বেড়ে যাওয়ার ফলে উচ্চ রক্তচাপের পাশাপাশি ডায়াবেটিসেও আক্রান্ত হয়েছেন। অন্যদিকে যারা ওজন কমিয়েছে, তাদের হার্টের নানান ঝুঁকি কমে গেছে।

ডিনফিল্ড বলেন, 'আমাদের গবেষণা নিখুত। কারণ একেকজনকে আমরা প্রায় ৬০ বছর ধরে নিরীক্ষা করছি। তারা এই গবেষণায় অংশ নিয়ে তাদের জীবনধারা বুঝতে আমাদের সাহায্য করেছে।' তাই যারা বয়স হয়ে গেছে বলে ওজন কমাবার কথা চিন্তা করছেন, তারা সুস্থ জীবন প্রাপ্তির জন্য সময় নষ্ট না করে আখনি অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ করুন। আর আজ থেকেই নেমে যান ওজন নিয়ন্ত্রণ করবার পথে।







Facebook এ আমরা

আরও খবর


মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে ২০১৫ সালের পর থেকে হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে সারা বিশ্বের মধ্যে আমাদের দেশে মিসক্যা

 

গরমে চুলের যত্ন কয়েক পশলা বৃষ্টির পর যখন আবার রোদের তেজ বাড়বে, তখন চু

 

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি জানেন কি? কিসমিস নামের ছোট এই ফলটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এর রয়েছে অনেকগুলো পুষ্টিগুণ।

 

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে ওজন কমানো নিয়ে কম-বেশি সবাই দুশ্চিন্তায় ভোগেন।

 

শাড়ি পরায় এক নতুন চমক শাড়ি, বাঙালি নারীর প্রিয় পোশাকের তালিকায় এখনো ওপরে। এই একটি পোশাক যা মানিয়ে যায় যেকোনো অনুষ্ঠানে, দিনে-রাতে যেকোনো সময়। জমকালো বা আনুষ্ঠানিক দাওয়াত, বাড়িতে, আড্ডায়&

 

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

অন্যান্য

মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে

গরমে চুলের যত্ন

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে

শাড়ি পরায় এক নতুন চমক

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft