Ads by tnews247.com
আমরা বাঁচতে চাই...

আমরা বাঁচতে চাই...

Thu November 14, 2013     

রাজনৈতিক রুদ্ধশ্বাস পরিস্থিতি থেকে মুক্তি চায় সাধারণ মানুষ...

বাংলাদেশে সব কিছুরই দাম বাড়ছে। দাম কমছে তো সে কেবল মানুষের। মানুষ যেন কেবল একটি মাধ্যম, একটি খুব প্রয়োজনে ব্যবহৃত বস্তু যার আপাত মূল্যও চাহিদা এবং সুযোগ অনুসারে বাড়ে কমে। নিজের প্রয়োজন আসলে এই দেশের রাজনীতিবীদরা যেভাবে সাধারণ মানুষের কাছে হাত পাতেন, প্রয়োজন ফুরিয়ে গেলে ঠিক সেই ভাবেই যদি সাধারণ মানুষের বিপদে তাদের প্রতিদানের হাতটা বাড়িয়ে দিতেন, তাহলে এই দেশে আর হাহাকার নামের কোনো শব্দ থাকতো না। আজকে পত্রিকার পাতা খুললেই হরতালে কতজন পুড়ে গেল, কত জনের লাশ জ্বলন্ত অবস্থায় হাসপাতালে পাওয়া গেল এই সব খবর চোখে পড়ে। আমিতো কান্না রাখতে পারিনা ঝলসে যাওয়া বাবার পাশে তার দেড় বছরের শিশু কন্যার ঘুমন্ত ছবি দেখে।এই দেশের নেতারা কেমন অনুভব করেন খুব জানতে ইচ্ছা করে।তারা কি তাদের চোখ দিয়ে পত্রিকার পাতাটি দেখতে পান না...। আমারতো ভাবতে ইচ্ছা করে এই দেশের প্রতিটি সন্তানই তার বাবার আদরের আশ্রয় পাচ্ছে। এই দেশের রাজনীতিবীদদের কি ইচ্ছা করে জানা নেই... তাদের জীবনটাতো আর আমাদের মত না... তারা কারো নন কিন্তু সবার... তারা সবার কিন্তু কারো নন...!

কিন্তু আমার ভাবনার কি হবে... আমার বিশ্বাস কি পড়ে থাকবে হরতালে পুড়ে যাওয়া সাধারণ মানুষগুলোর অসাধারণ লাশগুলির সাথে..।আমিতো এই দেশের রাজনীতিবীদদের কাছে জিম্মি জীবন পাবো বলে তাদের নির্বাচিত করিনি। তাহলে এই আমি কেন আতঙ্কিত থাকবো ...কেন বেঁচে থাকতে গিয়ে আমাদের নিশ্বাস ভারী হয়ে আসবে। কেন আমরা রাজনৈতিক প্রতিহিংষার অযথা বলী হব। আমাদেরকে আমাদের জীবনের কোনো মূল্য দেবার ক্ষমটা নেই একথা জানান দিয়ে এই দেশের রাজনীতিবীদেরা নিজেদের দেশনেত্রী কিংবা জননেত্রী দাবী করার দুঃসাহস পান কোথা থেকে...! ক্ষমতা পাওয়ার লোভে মানুষের জীবন কেড়ে নিয়ে চরম অক্ষমতার পরিচয় যারা দেয়, তারা রক্ষক হয়ে আসলে মানুষের জীবনের উন্নয়নে কি ঘোড়ারডিমের উন্নয়নমূলক ভূমিকা রাখবে সেটা আজকে মানুষ জানতে চায়। এটা তাদের অধিকার।

আমরা এই রাজনীতি চাই না। আমরা জানি ভালো না বাসলে কোনো জিনিসই দীর্ঘস্থায়ী হয়না। সেটা হোক পণ্য কিংবা হোক সাম্রাজ্য। এই চরম সত্যি কথাটি মনে রেখে এই দেশের রাজনীতিবীদদের পথ চলতে হবে।

মানুষ মেরে আর যাই হোক... মানুষের নেতা হউয়া যায় না...

Meharub Moon Chief Editor tnews247.com

manuser neta






Facebook এ আমরা

আরও খবর


ইবোলা ভাইরাসঃ আমাদের করনীয়

 

কেন বিয়ে নয়...!

 

এক্টিভিস্ট- ইন্টারনেটে ফেইসবুকে !

 

পিনাক -৬ যে যান করে পরপারে পার...

 

অনলাইনে ব্যবসা

 

আদম আলী মানুষ ছিলো

 

অন্যান্য

ইবোলা ভাইরাসঃ আমাদের করনীয়

কেন বিয়ে নয়...!

এক্টিভিস্ট- ইন্টারনেটে ফেইসবুকে !

পিনাক -৬

অনলাইনে ব্যবসা

আদম আলী মানুষ ছিলো

কি পেয়েছি কি দিলাম...

তাজবিহীন তাজ......

৫ই জানুয়ারী

তুমি অধম তাই বলিয়া আমি উত্তম হইবনা কেন

মিত্র বলতে কি বুঝি...

চোরের চেয়ে বড় চোরের বোঝা...

পাভেল গাজী ,পাভেল দাস...

আমরা বাঁচতে চাই...

পুলিশ তুমি কার...?

কবে আসবে শুভ দিন

পিলখানা হত্যা মামলার রায়

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft