Ads by tnews247.com
বাবার টাকায় আয়েশেই কাটছে সাফাতের জেলজীবন

বাবার টাকায় আয়েশেই কাটছে সাফাতের জেলজীবন

Tue May 23, 2017     

আলোচিত ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফ পাঁচ দিন ধরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন বেশ আয়েশেই। এরই মধ্যে স্বজনদের কেউ তাদের সঙ্গে দেখা করতে না গেলেও আরামে দিন যাপনে তাদের জন্য এক দিনেই ৭০ হাজার টাকা পাঠানো হয়েছে।

নিরাপদ দূরত্বে থেকে সাফাতের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ তার কারাবন্দি ছেলের হাতখরচের জন্য শনিবার এ টাকা প্রিজনার্স ক্যাশে (পিসি) জমা করে দেন লোকমারফত।

তবে দিলদার বা তার স্ত্রী কেউ ছেলেকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে দেখতে যাননি।

গত বৃহস্পতিবার আদালতে ১৬৪ ধারায় ধর্ষণের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর দু’জনকে কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়। কারাগারের ‘ভিআইপি’ সেল হিসেবে পরিচিত সূর্যমুখী সেলে দিন কাটছে তাদের। বাবার পাঠানো টাকা দিয়ে সাদমানকে নিয়ে সাফাত কারাগারের ভেতরে বেকারি ও রেষ্টুরেন্ট থেকে পছন্দমতো খাবার কিনে খাচ্ছেন।

কারাগারের জ্যেষ্ঠ এক কর্মকর্তা যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ (মঙ্গলবার) তাদেরকে কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হতে পারে। কারসূত্রে জানা গেছে, নতুন এ কারাগারের সূর্যমুখী সেলটি অন্যান্য সেলের চেয়ে ভালো। কারাগারের শেষ সীমানায় বিস্তীর্ণ মাঠের পাশের এ সেলে প্রচুর আলো-বাতাস রয়েছে।

সূত্র বলেছে, খাওয়া-দাওয়াও অন্যান্য সেল থেকে উন্নতমানের। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সোমবার টেলিফোনে যুগান্তরকে বলেন, সাফাত ও সাদমান দু’জনই সূর্যমুখী সেলের একটি কক্ষে রয়েছেন।

সেলটি ‘ভিআইপি’ বলে পরিচিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কারাগারে ‘ভিআইপি’ বলে কিছু নেই। কারাবিধান অনুযায়ী শুধু ডিভিশন পাওয়া আসামিরাই কিছু বাড়তি সুবিধা ভোগ করে থাকেন। এর বাইরে কারাগারে বাড়তি সুবিধা পাওয়ার কোনো সুযোগ নেই।

ওই কর্মকর্তা আরও বলেন, সাফাত ও সাদমানকে মঙ্গলবার (আজ) কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে পাঠানো হতে পারে। এদিকে একই মামলায় গ্রেফতার অপর আসামি সাফাতের বন্ধু নাঈম আশরাফ (প্রকৃত নাম আবদুল হালিম) সাত দিনের রিমান্ডে গোয়েন্দা হেফাজতে রয়েছেন। সোমবার ছিল তার রিমান্ডের ৫ম দিন। কথা হয় মামলার তদন্ত তদারককারী কর্মকর্তা ও ডিএমপির যুগ্ম-কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়ের সঙ্গে।

তিনি সোমবার যুগান্তরকে বলেছেন, গ্রেফতার নাঈম আহমেদ ওরফে হালিমের কাছ থেকে এ পর্যন্ত পাওয়া তথ্যে পুলিশ মোটামুটি সন্তুষ্ট। তার দেয়া তথ্য এখন যাচাই-বাছাই চলছে।

তিনি বলেন, আমরা এখন জব্দকৃত আলামতের রিপোর্টের অপেক্ষায় রয়েছি। একই সঙ্গে ওই ধর্ষণের ঘটনায় সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের কাজ চলছে। ৫ আসামির সবাই ধর্ষণের ঘটনার কথা স্বীকার করেছেন। খুব শিগগিরই চার্জশিট তৈরির কাজে হাত দেবেন বলে জানান পুলিশের জ্যেষ্ঠ ওই কর্মকর্তা। ২৮ মার্চ বনানীর দ্য রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে গিয়ে ধর্ষিত হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। ঘটনার প্রায় ৪০ দিন পর ৬ মে ধর্ষিতা তরুণী মামলা করেন। এরপর ১১ মে সিলেট থেকে গ্রেফতার হন মূল হোতা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফ।

এর চার দিন পর ১৫ মে রাজধানীর নবাবপুর ও গুলশান-১ থেকে র‌্যাব এবং পুলিশের পৃথক অভিযানে গ্রেফতার হন অপর দুই আসামি সাফাতের গাড়িচালক বিল্লাল এবং বডিগার্ড রহমত ওরফে আবুল কালাম আজাদ। সর্বশেষ গত বুধবার রাতে মামলার দুই নম্বর আসামি নাঈম আশরাফকে গ্রেফতার করা হয়।






Facebook এ আমরা

আরও খবর


প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় হামলার শিকার প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় হামলার শিকার হয়েছেন, এমন অভিযোগ এনে মামলা করেছেন ঝালকাঠির রাজাপুর উপজেলার

 

সাগর পথে ইয়াবা ও মাদক পাচার পবিত্র রমযানের ঈদের বাজারকে টার্গেট করে মিয়ানমারের অর্ধ শতাধিক কারখানা থেকে তৈরীকৃত কোটি কোটি টাকার মরণনেশা ইয়াবা বড়ি সাগর পথ দিয়ে পাচারের হয়ে যাচ্ছে। স্থল পথে কড়াকড়ি আরোপ হওয়ায় পাচারকারী সিন্ডিকেট

 

প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ঢাকা শিক্ষা বোর্ডে হাতে-কলমে কাজ শেখানোর কথা বলে নারী সহকর্মীকে নিয়ে রিকশায় চেপে যাওয়ার পথে সেই নারীর গায়ে হাত দেওয়াসহ

 

শিক্ষককে ইয়াবা দিয়ে আটক চেষ্টার অভিযোগে কোতোয়ালি মডেল থানার এসআই যশোরে এক কলেজ শিক্ষককে ইয়াবা দিয়ে আটক চেষ্টার অভিযোগে কোতোয়ালি মডেল থানার এসআই এস এম শামীম আক্তারকে

 

বেনাপোলে ভারত থেকে পাচার ৯ মন পটকা ও আতশবাজি আটক যশোরের বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার সদস্যরা বৃহস্পতিবার বিকালে বেনাপোল থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়া যাত্রীবাহি ট্রেন তল্লাশী করে ভারত থেকে পাচার হয়ে আসা ৯ মন পটকা ও আতশবাজি আটক

 

প্রেমের প্রস্তাব ছেলে প্রত্যাখ্যান করায় অপহরণ জেরিন আক্তার। বয়স ৩০। তেজগাঁও শিল্পাঞ্চলের এমএইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের সেবিকা। আর একই প্রতিষ্ঠানের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিফাত। তার বয়স ২০ বছর। পড়ালেখার পাশাপাশি নার্স এসিস্ট্যান্ট হিস

 

অন্যান্য

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় হামলার শিকার

সাগর পথে ইয়াবা ও মাদক পাচার

প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

শিক্ষককে ইয়াবা দিয়ে আটক চেষ্টার অভিযোগে কোতোয়ালি মডেল থানার এসআই

বেনাপোলে ভারত থেকে পাচার ৯ মন পটকা ও আতশবাজি আটক

প্রেমের প্রস্তাব ছেলে প্রত্যাখ্যান করায় অপহরণ

চাঁদা না দেওয়ায় বাসায় ঢুকে ব্যবসায়ীকে গুলি

‘ওয়েলকাম পার্টির’ পাঁচ সদস্যকে আটক

ধর্ষণের শিকার এক কিশোরীর পড়াশোনা বন্ধ

স্কুলছাত্রীকে আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে শিক্ষককে গ্রেপ্তার

তৃতীয় শ্রেনীর স্কুল ছাত্রীকে ধর্ষনের চেষ্টার অভিযোগে আটক ১

প্রাইভেটে যাওয়ার পথে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণে

বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে প্রেমিকাকে বাইরে নিয়ে গিয়ে গণধর্ষণ

টাঙ্গাইলের ঘাটাইলে ৩য় শ্রেনীর ছাত্রী ধর্ষন

চলন্ত মোটরসাইকেল থামিয়ে যুবকের পকেটে গাঁজা দেয়ার চেষ্টা

পর্ণোগ্রাফি তৈরির অভিযোগে যুবক গ্রেপ্তার

ভাগ্নিকে ঘুম থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ

শেখাচ্ছে কিভাবে মেয়েদের ধর্ষণ করতে হয়

ছাত্রীকে দিয়ে শিক্ষিকার দেহ ব্যবসার ফাঁদ!

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার বিচারে ‘পুলিশের গড়িমসি’!

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft