Ads by tnews247.com
হিন্দু-মুসলিম জটিলতায় লাশ সাড়ে ৩ বছর হিমঘরে

হিন্দু-মুসলিম জটিলতায় লাশ সাড়ে ৩ বছর হিমঘরে

Thu June 1, 2017     

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের হিমঘরে সাড়ে তিন বছর এক নারীর লাশ পড়ে আছে। এই লাশের দুইজন দাবিদার হওয়ায় আইনগত জটিলতা সৃষ্টি হয়েছে।

মেয়ের লাশ নিয়ে সৎকার করতে চেয়েছেন হিন্দু সম্প্রদায়ের এক ব্যক্তি, অপরদিকে পুত্রবধূর লাশ নিয়ে দাফন করতে চেয়েছেন এক মুসলিম ব্যক্তি।

নীলফামারী জজ আদালতের পিপি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নীলফামারীর ডোমার উপজেলার বামনিয়া ইউনিয়নের অক্ষয় কুমার রায়ের মেয়ে নিপা রাণী রায়। নিপা রাণীর সঙ্গে পার্শ্ববর্তী বোড়াগাড়ি ইউনিয়নের ওয়ার্ড মেম্বার জহুরুল ইসলামের ছেলে হুমাযুন কবির রাজুর প্রেম হয়। তারা ২০১৪ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে পালিয়ে গিয়ে বিয়ে করেন। বিয়ের পর মেয়ের বাবার অভিযোগে ছেলে-মেয়ে দুইজনকেই জেলহাজতে নেওয়া হয়। পরে তারা মুক্তি পান। মুক্তির কয়েক দিন পর নিপা বিষপানে আত্মহত্যা করেন। এর ৫৪ দিন পর হুমাযুন কবির রাজু বিষপানে আত্মহত্যা করেন। নিপা রাণীর লাশটি ময়না তদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে আনা হলে তখন থেকে সেটি হিমঘরে পড়ে আছে।

মেয়ের লাশ দাবি করেন বাবা অক্ষয় কুমার মাস্টার, অপরদিকে বৌমার লাশ দাবি করেন জহুরুল ইসলাম মেম্বার। অক্ষয় কুমার মাস্টার নীলফামারী সদর আদালতে মেয়ের লাশ চেয়ে মামলা করেন। মামলার রায়ে তিনি হেরে যান। পরবর্তীতে তিনি সাব জজ আদালতে আপিল করেন। সেখানে জহুরুল ইসলাম হেরে যান। এরপর জহুরুল ইসলাম হাইকোটে আপিল করেন। বর্তমানে মামলাটি হাইকোর্টে বিচারাধীন রয়েছে। মামলা ও আইনগত জটিলতার কারণে প্রায় সাড়ে তিন বছর লাশ হিমঘরে পড়ে আছে।

এদিকে, এক সপ্তাহ হাসপাতালের পরিচালকের কার্যালয় ও ওয়ার্ড মাস্টারের দপ্তরে ধর্না দিয়েও লাশের কোনো ফাইল কিংবা তথ্য পাওয়া যায়নি। হাসপাতালের পরিচালক ডা. মওদুদ আহমেদের দপ্তরে গেলে তিনি ওয়ার্ড মাস্টার হাসানকে ডেকে নিপা সম্পর্কে যাবতীয় তথ্য দিতে বলেন। পরবতীতে ওয়ার্ড মাস্টার হাসানের পেছনে এক সপ্তাহ ঘুরেও কোনো তথ্য পাওয়া যায়নি।

নীলফামারী জজ আদালতের পিপি অক্ষয় কুমার মামলা সংক্রান্ত জটিলতায় হিমঘরে নিপার লাশ পড়ে থাকার বিষয়টি স্বীকার করে জানান, মামলা সংক্রান্ত জটিলতা ও দুই পরিবারের জেদাজেদির কারণে লাশ প্রায় সাড়ে তিন বছর রমেক হাসপাতালের হিমঘরে পড়ে আছে। তিনি দীর্ঘ দিন হয়ে যাওয়ায় রমেক হিমঘরে লাশ ঠিকভাবে আছে কি না এ নিয়েও সংশয় প্রকাশ করেন।

ছেলের বাবা জহুরুল ইসলাম জানান, নীলফামারী আদালতে নিপা এফিডেভিট করে মুসলিম হয়ে তার ছেলেকে বিয়ে করে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তারা দুইজনই মারা গেছে। তিনি তার পুত্রবধূর লাশ দ্রুত দাফনের অনুমতি চান।

ডোমার উপজেলার বামনিয়া ইউনিয়য়ের ওয়ার্ড সদস্য খুরশিদ আলম তিতাস ও বোদাগাড়ী ইউপি সদস্য রাশেদুজ্জামান জানান, আইনি জটিলতায় প্রায় সাড়ে তিন বছর লাশ হিমঘরে পড়ে থাকাটা দুঃখজনক।






Facebook এ আমরা

আরও খবর


দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আগামী ৯ জুলাই চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’ ‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের দ্বারা নানাভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ।’ বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্র

 

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার ত্রৈমাসিক শ্রমশক্তি জরিপ প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে মোট বেকারের সংখ্যা ২৫ লাখ ৮৭ হাজার জন। বৃহস্পতিবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমার এক লিখিত প্রশ্নের জবাবে এসব তথ্য জ

 

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭ জাতীয় সংসদে উত্থাপন করা হয়েছে। গম গবেষণা কেন্দ্রকে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে রূপান্তর করার প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে কৃষিমন্ত্রী ব

 

পুলিশে ৭৫ হাজার ৩০৬টি নতুন পদ সৃষ্টি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, দেশের পুলিশ বাহিনীকে আরো আধুনিক ও গতিশীল করতে পুলিশ বাহিনীতে ৭৫ হাজার ৩০৬টি (পুলিশ ও নন-পুলিশ) নতুন পদ সৃষ্টি করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে জাতীয় পা

 

অন্যান্য

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন

পুলিশে ৭৫ হাজার ৩০৬টি নতুন পদ সৃষ্টি

আজ রাত থেকে ১৮ ঘণ্টা সিম বিক্রি বন্ধ

‘ফিটনেসবিহীন নৌযান চলবে না’

বিক্রির আগেই টিকিট শেষ লঞ্চের

সুইডেন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

এসি টিকিট যেন সোনার হরিণ

দেশের ভাবমূর্তিবিরোধী কিছু করবেন না : প্রধানমন্ত্রী

ঈদে নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে আট সুপারিশ

ঈদের আগে-পরে পাঁচ দিন বাল্কহেড কার্গো চলাচল বন্ধ

পাহাড় ধসে প্রাণহানিতে যুক্তরাষ্ট্র দূতাবাসের শোক

সাত দিনের মধ্যে ভোগান্তি নিরসনের নির্দেশ ভূমিমন্ত্রীর

বিআইডব্লিউটিসির অগ্রিম টিকিট ২২ জুন থেকে

জবাবদিহির জন্যই কর্মসম্পাদন চুক্তি: পাটমন্ত্রী

ফের ভারি বর্ষণ ও ভূমিধসের শঙ্কা

বেতন-ভাতা ছাড়া বেআইনিভাবে ছাঁটাইয়ের অভিযোগ

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft